৫ উইকেটের তালিকায় মিরাজ ৯ বার নাম লেখালেন

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২৫, ২০২২ সময়ঃ ১১:৩২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৩২ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

২০১৬ সালে অভিষেক টেষ্ট হলো, এরপর তো ৬ বছর পেরিয়ে গেল। মাঝে ৩৭টি টেষ্ট ম্যাচ খেলা হয়ে গেছে মেহেদী হাসান মিরাজের। ব্যক্তিগত আনন্দ করার উপলক্ষ পেয়েছেন মিরাজ। কিন্তু দলীয় আনন্দটা হলো না। কারণ জেতা টেষ্ট আজ হেরে গেল বাংলাদেশ। ভারত ২য় টেষ্টে জয় ‍তুলেছে ৩ উইকেটে।

জাতীয় ক্রিকেট দলের মিডল অর্ডার ব্যাটার ও স্পিনার মিরাজ তো এখন টাইগার বাহিনীর অপরিহার্য অংশ। দেশের অনেক বড় বড় জয়ে মিরাজ সামনে থেকে ভূমিরা রেখেছেন।

সেই মিরাজ বিজয়ের মাসে দেশকে ভারতের বিপেক্ষ বিরল জয়ের আনন্দটা উদযাপন করা হলো না। তীরে এসে তরী ডুবালো ফিল্ডাররা।

২০০০ সাল থেকে ২০২২ অবদি ১২টি টেষ্টে ভারতের বিপক্ষে খেলেছে, তাতে নেই কোন জয়, কেবলই ২টি ড্র সান্তনা।

সেই ভারতকে ৫ দিনের টেষ্টে ক্রিকেটে হারানো সম্ভব হলো শুধুই মিরাজের স্পিনে ভর দিয়ে। আজ মিরপুরের ৩ উইকেটে জিতেছে ভারত। নতুন ইতিহাস রচনা করা হলো না।

চলতি টেষ্ট সিরিজে চট্টগ্রাম টেষ্টে মিরাজ প্রথম ইনিংসে ৪টি আর ২য় ইনিংসে ১টি উইকেট নিয়েছেন। আর মিরপুরের উইকেটে শেষ টেষ্টে প্রথম ইনিংসে ১টি আর ২য় ইনিংসে ৫টি। মোট টেষ্ট সিরিজে শিকার করেছেন ১১টি।

মিরাজের স্পিনে গতকালই ৩টি উইকেট হারিয়ে বসে ভারত। গতকাল ১৪৫ রানের মিশণে ভারত ৪ উইকেট হারায় ৪৫ রানে। মিরাজ ৩টি আর সাকিব ১ উইকেট তুলে নেন।

এরপর আজ টেষ্টের ৪র্থ দিনের সকালে আবারো সেই সাকিব আক্রমণ করে সফল হলেন। ভারতের ৫ম উইকেটের পতন হলো।

এরপর তো শুধুই মিরাজের গল্প। পর পর ৬ষ্ঠ ও ৭ম উইকেটে তুলে নিলেন মিরাজ। তাতেই মিরাজে নামের পাশে টেষ্টে ৫ উইকেট শিকার নয় বার লেখা হয়ে গেলে। এর আগে মিরাজ ৮ বার ৫ উইকেট পকেটে জমা করেছে টেষ্টে ক্রিকেটে।

মিরাজ টেষ্ট ক্রিকেটের ক্যারিারে ৩৭ টেষ্টে ৪ উইকেট শিকার করেছেন ৬ বার আর ১০ উইকেট শিকারের ইতিহাস গড়েছেন ২ বার।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G